Sunday, February 28, 2010

আমি এই ভাবে বেঁচে আছি...

কোথায় যেন পড়েছিলাম, মনে করতে পারছি না ঠিক! প্রতিটা মানুষকেই কেবল তার নিজের জীবনের গল্প পুর্ন করতে হয়। সেখানে ওই মানুষটিই মুল চরিত্র। অন্যরা তাকে শুধুই সাহায্য, সহ্য, সমালোচনা কিংবা অবজ্ঞা করলো কিনা তাতে সত্যিই কিছু যায় আসেরা! সেই মানুষটি তার নিজের কাজ করে যায়। কেননা, সেটাই তার নিয়তি...

ইদানিং এমন নিয়তি কাছেই সপে দিয়েছি নিজেকে। শুধু স্রোতে গা ভাসিয়ে দিয়েছি। যা হবার হোক, এর মধ্যে যা হয়েছে তারচেয়ে বেশি আর কি হতে পারে? কিংবা আরো অনেক সৌন্দর্যই বাকী! হয়তো জীবনের সেরাটা দেখা হয়নি। হয়তো আমার প্রতীক্ষায় আছে কল্পনাকেও ছাড়িয়ে যাওয়া কিছু.. হয়তো নেই! কিন্তু আমি আর কি করে যেতে পারি, শুধু নিজের ওই জীবন কাহিনীকে পুর্ন করা ছাড়া? আমার এই পথচলা কেউ দেখলো কিনা কিংবা ইশ্বর আমার কথা শুনলেন কিনা সেটা কি খুব গুরুত্বপুর্ন?

আমাকে শেষ করতেই হবে। আমাকে হেটে যেতেই হবে আরো কিছুটা পথ। রাজী আমি ঝুকি নিতে.. কি হবে কি হতে যাচ্ছে, এখনই ভাবতে মন চাইছে না!

আসলে বড় বেশি নিয়তি ছুঁয়ে ফেলেছে আমাকে...

No comments: